Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৬ সেপ্টেম্বর ২০২৪

পতেঙ্গার চরপাড়ায় কোস্ট গার্ডের অভিযানে ০২ টি দেশীয় আগ্নেয়াস্ত্র, ০১ রাউন্ড গোলা ও দেশীয় অস্ত্রসহ কুখ্যাত রাশেদ গিয়াস গ্রুপের ০৬ জন ডাকাত আটক।


প্রকাশন তারিখ : 2024-09-26

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪ তারিখ সকালে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট মোঃ সিয়াম-উল-হক এ তথ্য জানান।

তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায় পতেঙ্গা থানাধীন চরপাড়া ঘাট এলাকায় একটি ডাকাত দল সমুদ্রে অবস্থানরত জাহাজ হতে ডাকাতির প্রস্তুতি গ্রহণ করছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে অদ্য ২৬ সেপ্টেম্বর ২০২৪ বৃহস্পতিবার রাত ০০৩০ ঘটিকায় বাংলাদেশ কোস্ট গার্ড বেইস চট্টগ্রাম কর্তৃক একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এসময় ডাকাতি করার উদ্দেশ্যে চরপাড়া ঘাট হতে ডাকাতির প্রস্তুতিকালে ০৬ জন ডাকাতকে আটক করা হয়। পরবর্তীতে আটককৃত ডাকাতদের প্রাপ্ত তথ্য অনুযায়ী পুনরায় ০৫০০ ঘটিকায় অভিযান পরিচালনা করে পতেঙ্গা চরপাড়া ঘাট সংলগ্ন এলাকায় সমুদ্রের পাড়ে কংক্রিটের ব্লকের মধ্যে লুকায়িত অবস্থায় পলিথিনে মোড়ানে ০২ টি আগ্নেয়াস্ত্র, ০১ রাউন্ড গোলা ও বেশকিছু দেশীয় অস্ত্র জব্দ করা হয়। আটককৃত ডাকাত সদস্যরা সক্রিয় রাশেদ গিয়াস গ্রুপের হয়ে দীর্ঘদীন যাবত বর্হিঃনোঙরে বিভিন্ন লাইটার ও মাছ ধরার বোট সমূহে ডাকাতির সাথে জড়িত ছিলো। ডাকাত সদস্যরা হলো তৌহিদুল ইসলাম আকাশ (২২),মোঃ মনিরউদ্দিন (২৩),মোঃ রুবেল (৩২), মোঃ ফারুক (২২),মোঃ সোহেল (২৫), মোঃ জাহিদ (২৫)। সকলেই খোর্দ্দ গাহিরা, দোভাষী বাজার, আনোয়ারার স্থায়ী বাসিন্দা।

তিনি আরও বলেন, আটককৃত ডাকাতসহ জব্দকৃত মালামাল পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে পতেঙ্গা থানায় হস্তান্তর করা হয়।

--