Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৪ অক্টোবর ২০২৪

শারদীয় দূর্গাপূজা উপলক্ষে বাংলাদেশ কোস্ট গার্ডের টহল এবং গোয়েন্দা নজরদারি বৃদ্ধি।


প্রকাশন তারিখ : 2024-10-13

রবিবার ১৩ অক্টোবর ২০২৪ তারিখ বিকেলে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি তথ্য জানান।

 

তিনি বলেন, শারদীয় দূর্গাপূজা- ২০২৪ উপলক্ষে গত ০১ অক্টোবর হতে বাংলাদেশ কোস্টগার্ডের আওতাধীন এলাকা সমূহের পূজা মন্ডপের সার্বিক নিরাপত্তা এবং আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে কোস্টগার্ড পূর্ব জোন। আজ এই দশমীর দিনে পূর্ব জোন আওতাধীন কক্সবাজার জেলার ২৪ টি পূজা মন্ডপ ও চট্টগ্রাম জেলার ৩৩ টি পূজা মন্ডপের চারপাশে বহিরাগত লোকজন যাতে বিশৃঙ্খলা সৃষ্টি না করে সেইদিকে বিশেষ গোয়েন্দা নজরদারি রাখা হয়েছে।

 

তিনি আরও বলেন, কোস্ট গার্ডের আওতাধীন এলাকা সমূহে প্রতিমা বিসর্জনের সময় আগত লোকজন যাতে অতি উৎসাহী হয়ে বোটের ধারন ক্ষমতার অতিরিক্ত লোক না উঠে, বোটে অবস্থানরত অবস্থায় সকলকে লাইফ জ্যাকেট পরিধান, সাঁতার না জানা ব্যক্তিকে বোটে না উঠার জন্য পরামর্শ বিষয়ক জনসচেতনামূলক মাইকিং করা হয়েছে। এছাড়াও পানিতে ডুবে যাওয়ার মতো অনাকাঙ্খিত ঘটনা হতে জনসাধারণকে উদ্ধারের জন্য কোস্ট গার্ডের ডুবুরি দল উদ্ধার পরবর্তী ও চিকিৎসার জন্য মেডিক্যাল টিম সার্বক্ষণিক প্রস্তুত রয়েছে।