Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১০ অক্টোবর ২০২৩

টেকনাফ ও সেন্টমার্টিন্সে কোস্ট গার্ডের পৃথক অভিযানে ১ কেজি ক্রিস্টাল মেথ (আইস), ৩৫০ বোতল বিদেশী মদ ও ৫,৬০০ ইয়াবাসহ ০২ জন আটক।


প্রকাশন তারিখ : 2023-10-10

গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় মাদকের একটি চালান মায়ানমার হতে সেন্টমার্টিনের ছেঁড়া দ্বীপ হয়ে বাংলাদেশের অভ্যন্তরে পাচার করা হবে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে মঙ্গলবার ১০ অক্টোবর ২০২৩ আনুমানিক সকাল ১০০০ ঘটিকায় বাংলাদেশ কোস্ট গার্ড পূর্ব জোন অধিনস্থ বিসিজি স্টেশন সেন্টমার্টিন কর্তৃক টেকনাফ থানাধীন সেন্টমার্টিন ছেঁড়াদ্বীপ এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন সময়ে ছেঁড়াদ্বীপ কেয়াবনের মধ্যে পাঁচারের উদ্দেশ্যে অভিনব কায়দায় লুকিয়ে রাখা ২১ টি বাদামী রংয়ের পরিত্যাক্ত বস্তা দেখতে পাওয়া যায়। পরবর্তীতে কোস্টগার্ড সদস্য কর্তৃক বস্তাগুলো তল্লাশী চালিয়ে ১ কেজি (১০০০ গ্রাম)  ক্রিস্টাল মেথ (আইস) ও ৩৫০ বোতল বিদেশী মদ জব্দ করা হয়। জব্দকৃত ক্রিস্টাল মেথ (আইস) ও বিদেশী মদ এর পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়।

অপর একটি অভিযানে আনুমানিক ১১৫০ ঘটিকায় বিসিজি স্টেশন টেকনাফ কর্তৃক টেকনাফ বাস টার্মিনাল হতে ছেড়ে আসা পায়রা সার্ভিস এর একটি লোকাল বাস তল্লাশি করা হয়। তল্লাশি চলাকালীন উক্ত বাসের ড্রাইভার মোঃ জসীম (৩০) এবং হেল্পার খালেদ মোর্শেদ (২০) এর দেওয়া তথ্যের ভিত্তিতে বাসের টুল বক্সের ভিতরে লুকিয়ে রাখা কালো টেপ দ্বারা মোড়ানো ০৩ টি প্যাকেট হতে ৫,৬০০ পিস ইয়াবাসহ বাসটি জব্দ করা হয়। ড্রাইভার এবং হেল্পারকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, জব্দকৃত ইয়াবা  কক্সবাজারে পাচারের উদ্দেশ্যে বহন করা হচ্ছিল। পরবর্তীতে জব্দকৃত ইয়াবা, বাস এবং আটককৃত ব্যক্তিদের যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়।